শিরোনাম

ইংলিশ ও বাংলা গানে দুনিয়া মাতালেন সিলেটের কৃতি সন্তান আকিক হারুন

কুমিল্লা প্রতিদিন :
  • প্রতিবেদক, কুমিল্লা প্রতিদিন
image

বাংলাদেশের সিলেটের এর সম্রান্ত পরিবারের সন্তান আকিক হারুন।তার জন্ম যুক্তরাজ্যের লন্ডন শহরে। তিনি দেশের বাহিরে জন্ম গ্রহন করলেও সে

তার দেশের ঐতিহ্য ধরে রাখতে বাউল গান থেকে শুরু করে আধুনিক বাংলা, উর্বান বাংলা এবং সিলেটি সব ধরনের গানই গেয়েছেন। পাশাপাশি তিনি বাংলা গান ছারা ও হিন্দি উর্দু ও ইংলিশ গান গেয়েছেন। বাংলা গানের মধ্যে রয়েছে...অজানা হৃদয়, মেঘের কনা, তুমি বিনে আকুল পরাণ। হিন্দি ও উর্দু গানের মধ্যে রয়েছে...দিল লাগাও, তেরি ইয়াদ ও মে। ইংলিশ গানের মধ্যে রয়েছে...ব্রেত এগেইন (Breath again), ওয়ান মোর টাইম (one more time). রেফিক্স করেছেন...রুপের মাইয়া, সখি, কোন তুজে, হাম তো দিল সে হারে, বিফোর ইউ গো (Before you go), এবং আরো অনেকগুলো গান। সবকটি গান তার আকিক হারুন মিউজিক নামে ইউটিউব চেনেলে আছে।সার্চ করলে আপনারা দেখতে পারবেন।

গানের লেখক, সুকার এবং মিউজিক ডিরেক্টর হিসেবে বিগত ২৩ বছর ধরে মিউজিক ইন্ড্রাস্ট্রিতে কাজ করে আসছেন। তিনি মুলত উর্বান বাংলা গান করে থাকেন।

গানের জগতে আসার কথা জানতে চাইলে তিনি জানান...ছোটবেলা থেকেই আমার মিউজিকের প্রতি আগ্রহটা ছিলো খুব বেশি। তাই বিভিন্ন প্লাটফর্ম থেকে মিউজিক শিক্ষা নিয়েছি। তিনি আরো জানান, আমি গানের জগতে এসেছি সম্পুর্ণ নিজের ইচ্ছায়। আমার এই গান গাওয়া এবং লেখা থেকে শুরু করে সুরকার হওয়া পর্যন্ত সবকিছু সম্ভব হয়েছে একমাত্র নিজের প্রচেষ্টায়। আমি কোনদিন গান গাওয়া বা মিউজিকের জন্য কারো কাছে হাত পাতিনি। আমি নিজেই একজন সফল মিউজিক ডিরেক্টর এবং মিউজিক প্রডিউসার। Ak1 music production নামে আমার নিজস্ব একটি প্রডাকশন হাউজ আছে।সেখান থেকে আমি অন্যদের গানে নিজে মিউজিক দিয়ে থাকি।

কন্ঠশিল্পী আকিক হারুনের কাছে বাংলা এবং সিলেটি গান সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমি যুক্তরাজ্যর লন্ডন শহরে বসবাস করলে ও আমি চাই আমার বাংলা গানের মিউজিক ভিডিওর মাধ্যমে আমাদের দেশের বাংলা গানের ঐতিহ্যকে পৃথিবীর বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দিতে। যাতে করে আমাদের দেশের বাংলা গানের প্রতি মানুষের আরো বেশি আগ্রহ সৃষ্টি হয়, মানুষ যাতে বাংলা গান আরো বেশি শোনে এবং এনজয় করে এটাই আমার একমাত্র উদ্দেশ্য।

সাম্প্রতিক আকিক হারুনের লিখা এবং সুর করা নতুন একটি গান “সুন্দর লাগে গো” শিরোনামে গানটি দেশের বিভিন্ন প্রান্তে ব্যাপক সারা জাগিয়েছে।গানটি যুক্তরাজ্যের লন্ডন শহরের মনোরম লোকেশনে চিত্রায়িত। বর্তমানে গানটি ফেইসবুক, ইনস্টাগ্রাম , টিকটক সব জায়গায় তুমুল ঝড় তুলেছে।

গানের মিউজিক ডিরেক্টর ও কন্ঠশিল্পী আকিক হারুন এই গান সম্পর্কে সংবাদ মাধ্যমকে বলেন, আমার “সুন্দর লাগে গো” নতুন গানটি সব শ্রেণীর শ্রোতা ও দর্শক পছন্দ করবে বলে আমি আশাবাদী।