• f
  • t
  • g+

আইপিএল

১৯ সেপ্টেম্বর থেকে আমিরাতে শুরু

আপলোড : ঢাকা , মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০

কুমিল্লা প্রতিদিন :
  • প্রতিবেদক, কুমিল্লা প্রতিদিন
image

চলতি বছরের মার্চ-এপ্রিলে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আইপিএলের ত্রয়োদশ আসর। কিন্তু করোনার কারণে অন্যান্য ক্রীড়া টুর্নামেন্টের মতো স্থগিত হয়ে গিয়েছিল টুর্নামেন্টটি। এদিকে ভারতে করোনা পরিস্থিতি দিনকে দিন অবনতির দিকেই যাচ্ছে। ফলে আইপিএল মাঠে গড়ানোর সম্ভাবনা ক্রমেই ক্ষীণ হচ্ছিল।

কিন্তু আইপিএল স্থগিত হলে বড় অংকের অর্থ আয় থেকে বঞ্চিত হবে বিসিসিআই। বলতে গেলে ভারতীয় ক্রিকেটের টাকার গাছ ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এ টুর্নামেন্টটি। ফলে বিকল্প চিন্তা শুরু করে ভারতীয় বোর্ড।

সেই চিন্তা থেকেই ভারতের বাইরে এবারকার আইপিএল করার চিন্তা করা হয়। আর সেই চিন্তায় সহযোগিতার হাত বাড়িয়ে দেয় সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেট বোর্ড। আইপিএল আয়োজনের আগ্রহ দেখায় তারা। দেশটিতে করোনা পরিস্থিতি তুলনামূলক ভালো হওয়া সুযোগটি লুফে নেয় ভারতীয় বোর্ড।

আইপিএলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল আজ নিশ্চিত করলেন, সেপ্টেম্বরের ১৯ তারিখ থেকে আরব আমিরাতে বসছে বিশ্বের সবচেয়ে আলো-ঝলমলে টি-টোয়েন্টি টুর্নামেন্টটি।

কয়েকদিন আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেয়ার ঘোষণা দেয় আইসিসি। যেটি অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। টি-টোয়েটি বিশ্বকাপ পিছিয়ে যাওয়ায় আইপিএল আয়োজনের সম্ভাবনা আরো বেড়ে যায়।

ভারতীয় গণমাধ্যমের খবর, আট ফ্র্যাঞ্চাইজিকে আইপিএলের দিনক্ষণ জানানো হয়েছে। তবে আসরের সূচি এখনও স্থির হয়নি। পরের সপ্তাহে বৈঠকে বসবে আইপিএলের গভর্নিং কাউন্সিল। তখনই চূড়ান্ত হবে সূচি।

আইপিএল শুরুর একমাস আগেই সব দল পৌঁছে যাবে আমিরাতে। সেখানেই চলবে প্রস্তুতি। করোনাভাইরাসের দাপটে প্রতিযোগিতা মোটেই ছোট করা হচ্ছে না। মোট ৬০ ম্যাচই হবে দুবাই, শারজা ও আবু ধাবিতে।